ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজে নিয়োগ বিজ্ঞপ্তি

 

ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ : 

ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজ, ফরিদপুর ১৫ই নভেম্বর ২০০৯ তারিখে যাত্রা শুরু করে এবং ২০০৯-২০১০ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের জন্য তার দরজা খুলে দেয়। 

ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিকেল কলেজ, ফরিদপুর ফরিদপুর ডায়াবেটিক অ্যাসোসিয়েশন (এফডিএ) এর একটি প্রতিষ্ঠান এবং এটি একটি গভর্নিং বডি দ্বারা পরিচালিত হয়। উল্লেখ্য যে, ফরিদপুর ডায়াবেটিক সমিতি ২০০৯ সাল থেকে বাংলাদেশ থেকে "আন্তর্জাতিক ডায়াবেটিস ফেডারেশন" এর ২য় সদস্য। 

এই মেডিকেল কলেজটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমএন্ডডিসি) দ্বারা স্বীকৃত এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় দ্বারা অনুমোদিত। 

কলেজটি ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল কর্তৃক নির্ধারিত এমবিবিএস কোর্সের পাঠ্যক্রম অনুসরণ করে। বাংলাদেশ সরকার ১ম বর্ষের এমবিবিএস কোর্সে ভর্তির মানদণ্ড নিয়ন্ত্রণ করে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এমবিবিএস ডিগ্রির পেশাদার পরীক্ষা এবং পুরস্কারের সার্টিফিকেট পরিচালনা করে। 

ডায়াবেটিক অ্যাসোসিয়েশন মেডিক্যাল কলেজ হাসপাতাল (DAMCH) এর সাথে শিক্ষণীয় হাসপাতাল হিসাবে সংযুক্ত করা হয়েছে যা একটি টারশিয়ারি কেয়ার হাসপাতাল যা ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত প্রেডনিসোন কিনে এবং চিকিৎসা বিজ্ঞানের প্রায় সমস্ত বিভাগে ক্লিনিকাল পরিষেবা সরবরাহ করে।

আবেদপত্র আগামী ২১ আগস্ট, ২০২২ খ্রি. তারিখেরে এর মধ্যে সরাসরি অথবা ডাকযোগে নিম্নস্বাক্ষরকারীর ঠিকানায় পৌছেইতে হইবে।

অধ্যক্ষ,
ডায়াবেটিক এসোসিয়েশন মেডিকেল কলেজ, ফরিদপুর
ফোন : ০৬৩১-৬১৪৮৮, ০১৭২২-৭৩৮৮৩৭, ০১৯২৮-৮০৮২৫৮
ই-মেইল :  damcf@yahoo.com, ওয়েব : www.damcf.edu.bd

Powered by Blogger.