ডিএপি ফটিলাইজার কোম্পানী লিমিটেডে নার্স নিয়োগ (Govt. Circular)

 ডিএপি ফার্টিলাইজার কোম্পানী লিমিটেড
(ডিএপিএফসিএল) 
কারখানা পরিচিতি
এটি একটি সরকারি শিল্প প্রতিষ্ঠান। এখানে নিয়োগপ্রাপ্ত সকল কর্মকর্তা কর্মচারিগণ সরকারি বেতনভাতা প্রাপ্ত হবেন। দেশের কৃষি খাতে সুষম ও উপযুক্ত সার ব্যবহারের মাধ্যমে যৌগিক সারের (নাইট্রোজেন ও ফসফরাস সম্বলিত) চাহিদা মেটানোর লক্ষ্যে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০১ সালের ১ মে শিল্প মন্ত্রণালয়ের অধীনে বিসিআইসি’র নিয়ন্ত্রনাধীন প্রতিটি ৮০০ মে.টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন দুটি ডিএপি সার কারখানা চট্টগ্রামস্থ আনোয়ারা উপজেলার রাঙ্গাদিয়ায় শুভ উদ্বোধন করেন। ২০০৬ সাল হতে কারখানার বাণিজ্যিক উৎপাদন শুরু হয়।

আবেদনপত্র সর্বশেষ ৩১/০৮/২০২২ খ্রি.-এর মধ্যে ব্যবস্থাপনা পরিচালক, ডিএপিএফসিএ, রাঙ্গাদিয়া, আনােয়ারা, চট্টগ্রাম' বরাবর পাঠাতে হবে। আবেদনপত্রের সাথে ডিএপিএফসিএল-এর অনুকূলে ২০০/- (দুইশত) টাকা মূল্যমানের (অফেরতযােগ্য) ব্যাংক ড্রাফট/পে-অর্ডার প্রেরণ করতে হবে। চুড়ান্ত নির্বাচিত প্রার্থীদের ক্ষেত্রে পরবর্তীকালে কোন সময় কোন যােগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, পুলিশ ভেরিফিকেশনে বিরুপ কোন মন্তব্য পাওয়া গেলে, স্বাস্থ্যগত অযোগ্যতার প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা যে কোন গুরুতর ভুলত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে। এছাড়া ক্ষেত্রবিশেষে সংশ্লিষ্ট প্রার্থীকে ফৌজদারি আইনে সােপর্দ করা যাবে। চাকুরিতে নিয়ােগের পর এরুপ কোন তথা প্রকাশ বা প্রমাণ পাওয়া গেলে তাকে চাকুরি হতে বরখাস্তকরণ ছাড়াও তার বিরুদ্ধে যে কোন উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে। 

প্রার্থীকে সাদা কাগজে আবেদন করতে হবে। আবেদনপত্রে আবেদনকৃত পদের নাম, প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, স্বামীর নাম (প্রযােজ্য ক্ষেত্রে), বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, নিজ জেলা, জন্ম তারিখ, ৩১/০৭/২০২২ খ্রি.-এ প্রার্থীর বয়স, জাতীয়তা, ধর্ম, বৈবাহিক অবস্থা, ৩১/০৭/২০২২ খ্রি.-এ প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। নিরাপত্তা প্রহরী পদে সেনাবাহিনী পুলিশবাহিনী/আনসার বাহিনীর অভিজ্ঞতাসমেত সর্বোচ্চ বয়সসীমা ৪০ বছর। বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্র এসএসসি সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। বয়সের ক্ষেত্রে কোন প্রকার অ্যাফিডেভিট গ্রহণযােগ্য হবে না। আবেদনপত্রের সাথে সরকারি বা স্বায়ত্তশাসিত সরকারি সংস্থার প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সদ্য তােলা ০৩ কপি পাসপাের্ট সাইজের ছবি, সকল শিক্ষাগত যােগ্যতা ও অভিজ্ঞতার (প্রযােজ্য ক্ষেত্রে) সনদ, নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত জাতীয় পরিচয়পত্র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/ওয়ার্ড কমিশনার প্রদত্ত নাগরিকত্ব সনদপত্রের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। ৫। আবেদনকারী কোন মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা হলে আবেদনকারী যে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা এই মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের কপিসহ মুক্তিযােদ্ধার সনদপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে। মুক্তিযােদ্ধাদের সন্তান কোটায় নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের এ বিষয়ে দাখিলকৃত সনদ সঠিক মর্মে প্রশাসনিক মন্ত্রণালয় হতে প্রত্যয়নপত্র প্রাপ্তির পর নিয়ােগপত্র প্রদান করা হবে। মুক্তিযােদ্ধা কোটায় চাকুরি দাবিদার সকল প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের নিমে প্রদত্ত নির্ধারিত হক আলাদা কাগজে পূরণ করে আবেদনপত্রের সাথে পাঠাতে হবে।


Powered by Blogger.