বাংলাদেশ সেনাবাহিনীতে নার্স নিয়োগ বিজ্ঞপ্তি

 


৪০তম সরাসরি স্বল্পমেয়াদী কমিশন (এএফএনএস) আর্মড ফোর্সেস নার্সিং সার্ভিস কোর্সের আবেদন গ্রহণ শুরু
যোগ্যতাঃ
১। বয়স: ০১ জানুয়ারি ২০১২৩ তারিখে অনূর্ধ্ব ২৬ বছর (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)। 
২। শারীরিক মান (ন্যূনতম):
    (ক) উচ্চতা: ১.৫৭ মিটার (৫ ফুট ২ ইঞ্চি)। 
    (খ) ওজন*: ৪৯.০০ কেজি (১০৯ পাউন্ড)। 
    (গ) বুকের মাপ: স্বাভাবিক - ০.৭১ মিটায় (২৮ ইঞ্চি)। 
                              প্রসারণ - ০.৭৬ মিটাল্প (৩০ ইঞ্চি)।
     *উচচতা ও বয়ন্স অনুসারে সশস্ত্র বাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবেন।
৩। শিক্ষাগত যােগ্য: এসএসসি এবং এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ-৩.৫০ সহ সরকার কর্তৃক স্বীকৃৃত নার্সিং কলেজ হতে বিএসসি-ইন-নার্সিং ডিগ্রী এবং ইন্টার্ণশীপ সম্পন্নকারী।
৪। বৈবাহিক অবস্থা: বিবাহিতা/অবিবাহিতা/বিধবা/তালাকপ্রাপ্তা । 
৫। জাতীয়তা: জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক।
আবেদন করার পদ্ধতিঃ
 ৬। ২৩ সেপ্টেম্বর ২০২২ হতে ২৯ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত https://joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে । এক্ষেত্রে ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর উপরে ডান কোনায় APPLY NOW-তে ক্লিক করে 40th DSSC (AFNS)-এ APPLY করতে হবে। আবেদনকারী প্রাথীঁগনকে Trust Bank t-cash, VISA/Master Card, bkash, Rocket ইত্যাদির মাধ্যমে ৫০০/- (পাঁচশত) টাকা (অফেরতযােগ্য) আবেদন ফি প্রদান করতে হবে । আবেদন প্রক্রিয়াতেই ওয়েবসাইটে বর্নিত পদ্ধতি  অনুসরন করে আবেদন ফি প্রদান করা যাবে এবং তাৎক্ষণিকভাবে লিখিত পরীক্ষার জন্য কল-আপ লেটার পাওয়া যাবে।
৭। অনলাইনে আবেদন করতে যে কোন প্রকার অসুবিধা হলে ওয়েবসাইটে দেখানাে
কাস্টমার সাপাের্ট নম্বরে (+৮৮০১৭১৩১৬১৯৭৯) সরাসরি যােগাযােগ করা যাবে।
৮ | শিখিত পরীক্ষা : পেশাগত বিষয়ের উপর মােট ১০০ নম্বরের লিখিত পরীক্ষা আগামী ১৮ নভেম্বর ২০২২ তারিখ ৯:০০ ঘটিকায় শহীদ বীর বিক্রম রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হবে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতঃ প্রার্থীরা কল-আপ লেটার প্রিন্ট করে নিবেন এবং পরীক্ষার সময় কল-আপ লেটার সাথে বহন করাবেন। লিখিত পরীক্ষার ফলাফল ডিসেম্বর ২০২২ মাসের শেষ সপ্তাহে আর্মি ওয়েবসাইট /এসএমএস এর মাধ্যমে জানানাে হবে।
আবেদনের সময়কাল: ২৩ সেপ্টেম্বর ২০২২ হতে ২৯ অক্টোবর ২০২২। বিস্তারিত নির্দেশাবলী এবং অনলাইনে আবেদন করার জন্য 'Current Circulars এর 40TH DSSC (AFNS) - ONLY FEMALE CANDIDATES' অংশ দেখুন।

Powered by Blogger.